• আজঃ সোমবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ ইং

ত্রাণের ফেরিওয়ালা হয়ে বন্যায় ডুবে যাওয়া পরিবারের মাঝে ময়না চেয়ারম্যান

সারোয়ার হোসেন রাজশাহী প্রতিনিধিঃ


সারাদেশের ন্যায় রাজশাহীর তানোর উপজেলাতেও বর্ষার টানা কয়েক দিনের বৃষ্টির পানিতে হঠাৎ করে দ্রুত আকারে বন্যা বেড়ে যাওয়ায় ঘর বন্দী হয়ে পড়েছে প্রায় দু’শ মত পরিবার।

এমনকি অনেকে ঘর বাড়ি ছেড়ে আশ্রয় নিয়েছে অন্যের বাসায়। আবার কেউ ডুবে যাওয়া বাড়ি থেকে নৌকা নিয়ে চলাচল করছেন। যার ফলে চরম মানবেতর জীবনযাপন করছে এইসব বন্যায় ডুবে যাওয়া পরিবার গুলো। ঠিক তখনি ত্রাণের ফেরিওয়ালা হয়ে প্রতিনিয়ত ছুটে চলেছেন তাদের পাশে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশীদ ময়না।

তিনি মহামারি করোনা ভাইরাস দুঃসময় থেকে শুরু করে এখন পর্যন্ত তানোর উপজেলা বাসীর পাশে থেকে তাদের সেবা সহযোগিতা করে আসছেন। জানা গেছে, রাজশাহী-তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নিজস্ব তহবিল থেকে তার দিকনির্দেশনায় প্রতিদিন অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না।

চলতি মাসের ২৪ ও ২৫ জুলাই শুক্রবার ও শনিবার দুপুরে উপজেলা কামারগাঁ ইউনিয়নের দমদমা মাঝি পাড়া ও তানোর পৌর এলাকার ধানতৈড় কান্টা পুকুর গ্রামের আদিবাসী পরিবারের মাঝে এমপি ওমর ফারুক চৌধুরীর নিজস্ব তহবিল থেকে ত্রাণ সামগ্রী হিসেবে চাল ডাল আটা তেল লবন পিঁয়াজ আলু সহ নগদ অর্থ বিতরণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশীদ ময়না।

অন্যদিকে বন্যা কবলিত পরিবারের মাঝে এমপি ওমর ফারুক চৌধুরীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী পেয়ে এইসব পরিবার গুলোর চোখে মুখে অনেকটা আনন্দের অনুভূতি দেখা দিয়েছে। ধানতৈড় কন্টা পুকুর গ্রামের আদিবাসী বাদল মরমু বলেন, আমরা আগে মানুষের জায়গাতে বসবাস করতাম সেখানে থেকে আমাদেরকে উচ্ছেদ করে দেয়ার সময় আমরা দিশেহারা হয়ে পড়ি।

ঠিক তখনই দেবতার মত এসে এমপি ওমর ফারুক চৌধুরী স্যার আমাদের এই সরকারি খাস কন্টা পুকুরে বাড়ি ঘর করে থাকার জন্য জায়গাটি করে দেন। আজ এমপি স্যার ছিলো বলেই আমরা আদিবাসীরা এই সরকারি খাস জায়গার উপরে বাড়ি ঘর করে পরিবার পরিজন নিয়ে বসবাস করতে পারছি।

আমরা আমাদের এমপি স্যারে জন্য প্রর্থনা করি তাকে যেন অনেক দিন বাঁচিয়ে রাখে। আমরা বেঁচে থাকা পর্যন্ত এমপি স্যারের নৌকা মার্কায় ভোট দিব।