• আজঃ বৃহস্পতিবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ ইং

নাটোরের সিংড়ায় উপজেলা তেমুখ নওগাঁ পানির তোড়ে সড়ক ভেঙ্গে প্লাবিত

মোঃ বেলায়েত হোসেন নাটোর জেলা প্রতিনিধিঃ


নাটোরের সিংড়ায় পানির তোড়ে ভেঙে গেছে নাটোরের সিংড়া তেমুখ নওগাঁ সড়ক। এতে করে বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। রাস্তা ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করায় বাড়ি ঘরে ঢুকে পড়েছে পানি। বালির বস্তা দিয়ে সড়কটির বাকি অংশটুকু বাঁচানোর চেষ্টা করছে এলজিইডি।

স্থানীয়রা জানান, গত দুই মাস আগেই নির্মাণ করা হয় সিংড়া নওগাঁ কিন্তু গত রাত তিনটার দিকে বন্যার পানির তীব্রতায় সড়কটির ভাগ নাগরকান্দি এলাকার দুটি স্থানে ভেঙে যায়। দুটি স্থানে অন্তত ১০ মিটার করে রাস্তা ভেঙে গেছে তীব্র পানি প্রবাহিত হওয়ার কারণে জনগণের মাঝে বিরাজ করছে আতঙ্ক ।

এছাড়া সড়কের ওপর দিয়ে পানি পড়ে প্রবেশ করছে তাছাড়া পানি প্রবেশ করায় বাড়িঘর নিমজ্জিত হচ্ছে । স্থানীয়দের অভিযোগ বন্যার পানি কম থাকার জন্য বারবার বলার পরেও তারা কর্ণপাত করেনি তাছাড়া নিচু হওয়ার কারণে অতি সহজেই ভেঙে গেছে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, গত দুই মাস আগে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় কিন্তু আত্রাই নদীর পানির তীব্রতার কারণে দুটি স্থানে ভেঙে গেছে এবং রাস্তার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে আমরা বালির বস্তা দিয়ে ভাঙ্গন রোধ করার চেষ্টা করছি।

জেলা প্রশাসক মো: শাহরিয়জ জানান, বিষয়টি নিশ্চিত হওয়ার পরেই সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।