• আজঃ বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

দক্ষিণ কোরিয়ার বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে

মহান বিজয় দিবস

দক্ষিণ কোরিয়ার সিউলে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছেন।১৬ ডিসেম্বর সকালে দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবিদা ইসলাম দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রবাসী বাংলাদেশী বিভিন্ন সামাজিক  সংগঠনের নেতৃবৃন্দ এবং কোরিয়ার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এতে অংশগ্রহণ করে।
জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয়।এরপর দূতাবাসের কর্মকর্তারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান।এরপর দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে  প্রবাসী আলোচকরা আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির বিভিন্ন চিত্র তুলে ধরেন। এ পর্বে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং সম্ভ্রম  হারানো নির্যাতিত ২ লক্ষ মা-বোনের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করেন।
এসময় তিনি প্রধানমন্ত্রীর নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও অর্জনসমূহ উল্লেখ করে তার ধারাবাহিকতা ধরে রাখার জন্য  আহ্বান জানান প্রবাসীদের প্রতি । সেই সাথে প্রবাসীদের অসাধারন অবদানের কথাও তিনি শ্রদ্ধার সাথে তুলে ধরেন । যাতে ভবিষ্যত প্রজন্ম একটি সুখী, সমৃদ্ধ বাংলাদেশ পেতে পারে।

আরো পড়ুন-জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এর উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে

আপডেট খবর পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন