• আজঃ মঙ্গলবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ ইং

ধর্ষকের ফাঁসির দাবিতে শাপলা চত্বরে শিক্ষার্থীরা

দ্বিতীয় দিনের মতো ধর্ষণের প্রতিবাদে উত্তাল মতিঝিলের শাপলা চত্বর। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরের পর থেকে বিক্ষোভ করছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বাংলাদেশ ব্যাংকের সামনের দিকে শাপলা চত্বরের সড়কে মতিঝিল মডেল, আইডিয়াল, সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কলোনি উচ্চ বিদ্যালয়সহ আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ব্যানার প্ল্যাকার্ড নিয়ে বসে বিক্ষোভ করছেন।মডেল স্কুলের শিক্ষার্থী নিয়ন বলেন, আর কোনো ধর্ষককে দেখতে চাই না। মা বোনের নিরাপত্তায নিশ্চিত করতে রাস্তায় নেমেছি। এই নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ চালিয়ে যাব। এ সময় আরেকজন শিক্ষার্থী রায়হান বলেন, ধর্ষকের ফাঁসি চাই এবং সেটা দৃষ্টান্তমূলক হতে হবে।এদিকে, শিক্ষার্থীরা নটরডেম কলেজের সামনে থেকে শাপলা চত্বর পর্যন্ত সড়কে বেরিকেড দিয়ে দিয়ে অবস্থান নিয়েছেন। এ কারণে আশপাশের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

মতিঝিল থানার ওসি তদন্ত মনির হোসেন বলেন, বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।