• আজঃ বুধবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ ইং

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে আয়োজন করা হবে ‘ঢাকা ম্যারাথন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে ‘ঢাকা ম্যারাথন’ আয়োজন করা হবে।

সোমবার (০৫ অক্টোবর) নগর ভবনের বুড়িগঙ্গা হলে এক সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বাংলাদেশ অলিম্পিক অ‌্যাসোসিয়েশন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনসহ সংশ্লিষ্টদের নিয়ে এ সভার আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

মেয়র বলেন, ‘মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকাকে সারা বিশ্বের কাছে পরিচিত করতে আমরা ঢাকা ম্যারাথন, ২০২১ আয়োজন করতে যাচ্ছি। ১৭ মার্চ বা ২৬ মার্চকে উপলক্ষ করে আমরা প্রতিযোগিতার চুড়ান্ত তারিখ নির্ধারণ করব।’

ঢাকা ম্যারাথন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ১ম স্থান (চ্যাম্পিয়ন) থেকে ৬ষ্ঠ পর্যন্ত যথাক্রমে ২০, ১৫, ১২, ১০, ৮ ও ৫ হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে। বাকি প্রতিযোগীদের সার্টিফিকেট ও মেডেল দেওয়া হবে।

সভায় ম্যারাথনের সম্ভাব্য কয়েকটি রুট নিয়ে পর্যালোচনা করে জানানো হয়, আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশনের মনোনয়নের পর এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের কারিগরি কমিটির সরেজমিন পরিদর্শনের পরেই এই রুট ম্যাপ চূড়ান্ত করা সম্ভব হবে।

সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসির বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।