• আজঃ শুক্রবার, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে নেই মাশরাফি

বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না মাশরাফি বিন মুতর্জা। রোববার বোর্ড পরিচালকদের সভা শেষে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি জানান, সভা শুরুর আগে মাশরাফি তাকে টেলিফোনে এমন অনুরোধ করেন। কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন মাশরাফি। এর আগে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সাকিব আল হাসান।

তবে কারা থাকছেন বিবিসির কেন্দ্রীয় চুক্তিতে তা চূড়ান্ত করেনি বোর্ড। বিপিএল শেষে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের কথা জানান বিসিবি সভাপতি। গতকাল বোর্ড সভায় ক্রিকেটারদের চুক্তি ছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।বাড়ানো হয়েছে ক্রিকেটারদের ম্যাচ ফি। আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ম্যাচ ফি ছিল ১ লাখ টাকা। তা বাড়িয়ে দুই লাখ করা হয়েছে। বাড়ানো হয়েছে ওয়ানডে ও টেস্টের ম্যাচ ফিও। দুই লাখ থেকে বাড়িয়ে ওয়ানডে তিন লাখ ও চার লাখ থেকে বাড়িয়ে টেস্টে ম্যাচ ফি এখন ছয় লাখ টাকা।
পাকিস্তান সফর নিয়ে পূর্বের অবস্থানেই আছে বিসিবি। সভা শেষে পাকিস্তান সফর নিয়ে পাপন বলেন, আমরা সকল ক্রিকেটারদের জিও করিয়েছি। আমরা চাই স্বল্প সময়ে টি-টোয়েন্টি সিরিজ খেলে চলে আসতে। টি-টোয়েন্টি সিরিজ নির্বিঘেনে  শেষ করতে পারলে পরবর্তীতে টেস্টের বিষয়ে সিদ্ধান্ত নেয়া যাবে।