• আজঃ বৃহস্পতিবার, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

রোমে প্রবাসী বাংলাদেশীদের ফুটবল টুর্নামেন্ট আয়োজন

রোমে বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা ইতালির আয়োজনে শীতকালীন ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে। ৫ জানুয়ারি রোমের একটি মাঠে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়।

নবগঠিত বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা ইতালির সভাপতি বাইজিদ আলী। সাধারণ সম্পাদক আজাদ জাবেদের সার্বিক তত্ত্বাবধানে এ ফুটবল টুর্নামেন্টে আয়োজক হিসেবে রয়েছেন সাংগঠনিক সম্পাদক শরীফ ইসলাম, জয়নাল আবেদীন, প্রচার সম্পাদক ফকির বাবু, অর্থ সম্পাদক আলাউদ্দিন ও সিনিয়র সহসভাপতি শামসুল ইসলাম।

৫ জানুয়ারি সন্ধ্যায় ইতালির রাজধানীতে ভিয়া সেন্তশেল্লে সংলগ্ন কাম্পোতে (মাঠে) অনুষ্ঠিত এ টুর্নামেন্টের প্রথম দিনে মাঠে উপস্থিত ছিলেন নবগঠিত ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সহসভাপতি কামরুল আহসান মন্টু, সাংগঠনিক সম্পাদক স্বপন হালদার, মোস্তাক আহমেদ প্রমুখ।

এসময় বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা ইতালির সভাপতি বায়জিদ আলী বলেন, যুব সমাজকে সুসংগঠিত ও বিপথগামী হতে ফেরাতে বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা গঠন করা হয়। সাধারণ সম্পাদক আজাদ জাবেদ বলেন, আমরা শুধু ফুটবল খেলার মধ্যেই সীমাবদ্ধ থাকব না।

প্রতি ছয় মাস পরপর বাংলাদেশের জাতীয় খেলার আয়োজন ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা, কাবাডি ও ক্যারামবোর্ড খেলার ব্যবস্থা করা হবে। এভাবে যুবসমাজকে একত্রিত করাই হবে আমাদের উদ্দেশ্য।

নবগঠিত ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মিন্টু জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করার অনুরোধ করেন সংস্থার নেতৃবৃন্দের কাছে। তিনি তাদেরকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।

কামরুল ইসলাম মন্টু বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থাকে সাহায্য সহযোগিতা করা এবং তাদের পাশে থেকে আগামী যুবসমাজকে একত্রিত করে ভাল কিছু করার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও ব্যাংকার সমিতি রোম ইতালি সভাপতি সাখাওয়াত হোসেন উপস্থিত থেকে বিভিন্ন সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।

 

সূত্র – যুগান্তর ।