• আজঃ সোমবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ ইং

বাংলাদেশে চালু হচ্ছে স্পোর্টস চ্যানেল

সরকারের পক্ষ থেকে বেশ কয়েকটি স্পোর্টস চ্যানেলের অনুমোদন দিয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি। তিনি আজ রাজধানীর কুষ্টিয়া ভবনের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরাম আয়োজিত নবীন ধারাভাষ্যকারদের রিফ্রেশার্স কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে পর্দার নেপথ্যে থেকে ক্রীড়া ধারাভাষ্যকাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ক্রিকেটকে জনপ্রিয় করতে ক্রীড়া ধারাভাষ্যকারদের ভূমিকা অনবদ্য। ক্রীড়া ধারাভাষ্যকাররাই বাংলাদেশ বেতার ও টেলিভিশনের মাধ্যমে প্রতিটি ঘরে ক্রিকেটের আলো ছড়িয়ে দিয়েছেন। সময় এসেছে তাদের কাজের স্বীকৃতি দেবার। তাদের যথার্থ মূল্যায়নের।

সরকার ইতোমধ্যে কয়েকটি স্পোর্টস চ্যানেলের অনুমোদন দিয়েছেন। এর ফলে স্পোর্টস কমেন্টেটরদের গুরুত্বও বৃদ্ধি পাবে।
এ সময়ে প্রতিমন্ত্রী বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের নিবন্ধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। এছাড়াও লিজেন্ড ধারাভাষ্যকারদের নামে কমেন্ট্রি বক্স নামকরণসহ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারে ধারাভাষ্যকারদের পুরস্কৃত করার উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান। ধারাভাষ্যে বাংলা ভাষা ব্যবহারের উপরও গুরুত্ব আরোপ করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের সভাপতি আলফাজ উদ্দিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি শামিম আশরাফ চৌধুরী, সহ-সভাপতি ড. অনুপম হোসেন, সাধারণ সম্পাদক ড. সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

সুত্র – ইনকিলাব  ।

নিয়মিত আপডেট পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন