• আজঃ সোমবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ ইং

বিয়ের পিঁড়িতে বসলেন ফুটবল কাপ্তান জামাল ভূঁইয়া

বলা যায় অনেকটা গোপনেই বিয়ের কাজটা সেরে ফেললেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া । রবি বার ( ৫ই জানুয়ারি ,২০২০ ) স্থানীয় সময় বিকেল ৫টায় | ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের গােল্ডেন প্যালেসে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় ।

জামাল ভূঁইয়ার স্ত্রীর নাম তাতিয়ানা , তিনি জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশােনা করছেন । তার বাবার নাম রমজান আলী , পেশায় তিনি একজন ব্যবসায়ী । তাতিয়ানার পরিবার দীর্ঘ ৪০ বছর ধরে জার্মানিতে বসবাস করে আসছে ।তাতিয়ানার বাবার পৈত্রিক নিবাস ঢাকার কেরীগঞ্জে ।

ছবি- জামাল ভুইয়া ও তার স্ত্রী তাতিয়ানা

জানা যায় , ১৯৯০ সালে জন্ম গ্রহন করেন জামাল ভূইয়া। শৈশব থেকেই তিনি ফুটবলার হওয়ার স্বপ্ন নিয়ে ফুটবল খেলতে থাকেন। খেলেছেন ডেনমার্কের অনুর্ধ ১৯ লেভেলে।

২০১২ সালে ঢাকায় আসেন জামাল ভূঁইয়া । ডেনমার্কে জন্ম নিয়েও স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশের হয়ে খেলার । জন্মভূমি না হলেও পিতৃভূমি মায়া সবসময় আকর্ষিত করতো জামাল ভুঁইয়াকে ! লাল – সবুজের জার্সি গায়ে তার স্বপ্ন পূরণ করেছেন ২০১৩ সালে । হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলােয়াড়ো পেয়েছেন অধিনায়কের দায়িত্ব ৷

জামাল ভূঁইয়ার জন্ম ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে৷ তার বাবার নাম ইনসান ভূঁইয়া ও মায়ের নাম রাজিয়া আক্তার । কিশােরগঞ্জ শহরের আলােরমেলা এলাকার বাসিন্দা ইনসান ভূঁইয়ার পূর্বসূরীদের বাস ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মুশুলী চংভাদেরা গ্রামে ।

নিয়মিত আপডেট পেতে “প্রবাস জীবন” ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন