• আজঃ সোমবার, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

মুশফিককে দলে ভেড়াতে প্রতিযোগিতা করতে পারে আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি

ছবি : মুশফিক

ক্রিকট্রেকার তাদের প্রতিবদেনে বলছে, বিপিএলে খুলনা টাইগার্সের অধিনায়ক বিশ্বসেরা উইকেটরক্ষক ব্যাটসম্যানদের তালিকায় থাকা মুশফিককে দলে নিতে ড্রাফটে প্রতিযোগিতা করতে দেখা যেতে পারে তিন ফ্র্যাঞ্চাইজিকে। সেই তিন ফ্র্যাঞ্চাইজি হলো, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

২০২০ আইপিএল নিলামের জন্য প্রথমে ড্রাফটে নিবন্ধন না করলেও পরবর্তীতে ফ্র্যাঞ্চাইজিদের চাওয়াতে নিজের নাম দিয়েছেন টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ফ্র্যাঞ্চাইদের এমন চাওয়াতে মুশফিকের দল পাওয়ার সম্ভাবনা অনেকটাই আশা জনক। এদিকে ভারতীয় জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকট্র্যাকার বলছে কাল ড্রাফটে মুশফিককে দলে ভেড়াতে প্রতিযোগিতা করতে পারে আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি।

তিন এই ফ্র্যাঞ্চাইজির মুশফিককে দলে নেওয়ার তাদের আগ্রহের মুল কারণ হিসেবে তারা দেখিয়েছে তাদের উইকেটরক্ষক ব্যাটসম্যান পর্যপ্ত না থাকা। এবারের আইপিএলে ক্রিস লিন ও রবিন উথাপ্পার মতো ব্যাটসম্যানকে ছেড়ে দিয়েছে কলকাতা। এছাড়াও তাদের দলে কেবল একজন উইকেটরক্ষক দিনেশ কার্তিক। সে কারনে তাদের উইকেটরক্ষক ব্যাটসম্যানের প্রয়োজনীয়তা থেকে দলে নিতে পারে মুশফিককে।

আইপিএলের আরেক দল দিল্লি ক্যাপিটালস সর্বদা দল পরিবর্তনে শক্তিশালী স্কোয়াড গঠনে মনোযোগী থাকে। কিন্তু এবারের তাদের দলে কেবল রিশাব প্যান্ট ছাড়া আর নেই কোন উইকেটরক্ষক ব্যাটসম্যান। সে কারনে তারা দলে নিতে পারে মুশফিককে।

মুশফিককে সবচেয়ে দলে নেওয়ার সম্ভাবনা কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের। সেরা প্লেয়ারদের নিয়েও আসরে খুব একটা ভালো ফল না পাওয়া ব্যাঙ্গালুর এবার মনোযোগী ভারসাম্য স্কোয়াড গঠনে। আর তাদের দলে কেবল উইকেটরক্ষক আছেন পার্থিব প্যাটেল। তাই নিজেদের ব্যাটিং শক্তিশালী ও উইকেটরক্ষকের প্রয়োজনীয়তা থেকে মুশফিককে বেছে নিতে পারেন তারা।

আপডেট খবর পেতে “প্রবাস জীবন ” ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন