• আজঃ বৃহস্পতিবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ ইং

ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান সুপার কাপ জিতলো বায়ার্ন

বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়ে জার্মান সুপার কাপ জিতেছে বায়ার্ন মিউনিখ। ২০২০ সালে তাদের ঘরে উঠলো পঞ্চম শিরোপা।

দুই গোলে পিছিয়ে থাকার পর সমতা ফিরিয়ে অ্যালিয়েঞ্জ অ্যারেনার খালি স্টেডিয়ামে রোমাঞ্চ ছড়ায় ডর্টমুন্ড। তবে ৮২ মিনিটে জোশুয়া কিমিচ স্বাগতিকদের জয় নিশ্চিত করেন

বুধবারের এই জয়ে তিন মাসের মধ্যে বুন্দেসলিগা, জার্মান কাপ, উয়েফা চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপের সঙ্গে আরেকটি ট্রফি জিতলো বায়ার্ন। শীতে ক্লাব বিশ্বকাপ জিতলে ষষ্ঠ ট্রফি যুক্ত হবে তাদের এই সাফল্যের বছরে।

নভেম্বরে দায়িত্ব নিয়ে ১০টি মাস দারুণ কেটেছে বায়ার্ন কোচ হ্যান্সি ফ্লিকের। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘এটা সহজ ছিল না, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। আমরা ২-০ তে লিড নিয়েও আমাদের জন্য ম্যাচটি কঠিন হয়ে গিয়েছিল।’

জার্মান সুপার কাপ সাধারণত হয়ে থাকে বুন্দেসলিগা ও জার্মান কাপ চ্যাম্পিয়নের মধ্যে। দুটি শিরোপাই জিতেছে বায়ার্ন, তাই তাদের প্রতিপক্ষ নির্ধারিত হয়েছে লিগের রানার্স আপ ডর্টমুন্ড।

কোরেন্তিন তোলিসো ও থমাস মুলারের গোলে আধঘণ্টার মধ্যে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পেরেছিল বায়ার্ন। কিন্তু প্রথমার্ধের আগে ডর্টমুন্ড একটি গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দেয়। হুলিয়ান ব্রান্ডট নিচু শটে মানুয়েল নয়্যারকে পরাস্ত করেন।

৫৫ মিনিটে স্কোর ২-২ করে ডর্টমুন্ড। থোমাস ডিলানির পাস থেকে বায়ার্নের রক্ষণভাগ ভেদ করে বল খুঁজে পায় আর্লিং হালান্দকে। ডাচ ফরোয়ার্ড ফেরান সমতা। এরপর আরও সুযোগ তৈরি করেছিল ডর্টমুন্ড, কিন্তু তৃতীয় গোল খুঁজে পায়নি। হালান্দের একটি শট চমৎকার সেভ করেন নয়্যার।

পরে কিমিচ মাঝমাঠ থেকে রবার্ট লেভানদোভস্কির সঙ্গে ওয়ান-টু পাসে ডর্টমুন্ডের বক্সে ঢুকে পড়েন। তার শট প্রথমে প্রতিহত করেছিলেন কিপার মারভিন হিজ। কিন্তু বল কিমিচের পায়েই ফিরে আসে এবং লক্ষ্যভেদ করেন।