• আজঃ রবিবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

জয় দিয়েই মৌসুম শুরু করল ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এই জয় দিয়ে মৌসুমের দারুণ সূচনা করলো ইংলিশ জায়ান্ট ক্লাবটি। লিগের প্রথম ম্যাচে সিটির প্রথম গোলটা করেছেন বেলজিয়াম তারকা কেভিন ডি ব্রুইনা। ফিল ফোডেনের করা দ্বিতীয় গোলটাতেও তার বড় অবদান। সিটির তিন নম্বর গোলটা গ্যাব্রিয়েল জেসুসের।

খেলার দ্বাদশ মিনিটে ডি ব্রুইনার দারুণ এক ফ্রি-কিক ঠেকিয়ে দেন উলভারহ্যাম্পটন গোলরক্ষক। তার মিনিট আটেক পর বেলজিয়াম তারকাকে আর আটকাতে পারেননি তিনি। ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। নিজেই শট নিয়ে গোল করতে ভুল করেননি ডি ব্রুইনা। ৩২ মিনিটে ব্রুইনার আরেক ঝলক। বাঁ-প্রান্ত থেকে রহিম স্টার্লিংকে দারুণ এক পাস বাড়িয়েছিলেন। ইংলিশ তারকা বল বাড়ান ফাঁকায় দাঁড়িয়ে থাকা ফোডেনকে, অতঃপর গোল। ২-০ ব্যবধানে এগিয়ে যায় সিটি। প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে আরেকটা গোল পেতে পারতেন ব্রুইনা। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে নেওয়া তার শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

৭৮ মিনিটে ব্যবধান কমিয়ে নেয় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। সতীর্থের ক্রসে হেড করে গোল আদায় করে নেন রাউল হিমেনেস। যোগকরা সময়ে পেয়েছেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। ফলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে প্রিমিয়ার লিগের শিরোপার দাবিদাররা। প্রথম ম্যাচে জয় পাওয়া সিটি আপাতত পয়েন্ট টেবিলের সাত নম্বরে জায়গা পেয়েছে। দুই ম্যাচের দুটিতেই জিতে শীর্ষে আছে লেস্টার সিটি। এরপর সেরা পাঁচে যথাক্রমে এভারটন, আর্সেনাল, লিভারপুল ও ক্রিস্টাল প্যালেস।