• আজঃ বৃহস্পতিবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ ইং

আজ রাতে মাঠে নামছেন রোনালদো, কাল মেসি

স্পোর্টস ডেস্কঃ


করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনেক দিন থেকেই স্থগিত ছিল প্রায় সব দেশের ফুটবল। ফলে বাধ্য হয়েই মাঠের বাইরে থাকতে হয়েছে বর্তমান বিশ্বের বর্তমান বিশ্বের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে।

তবে অবশেষে মাঠে ফিরছেন তারা। কোপা ইতালিয়ার সেমি-ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে রাতে মাঠে নামছেন রোনালদো। আর লা লিগার ম্যাচে আগামীকাল রাতে নামছেন বার্সা অধিনায়ক মেসি।

গত মার্চে থেকে ইউরোপে ভয়াবহ আকার ধারণ করে করোনাভাইরাস। বিশেষ করে শুরুতে আঘাতটা বেশি হয় ইতালিতে। পরে ইতালিকে ছাড়িয়ে এর ভয়াবহতা আরও তীব্র আকার ধারণ করে স্পেনে।

ফলে স্থগিত হয়ে যায় দুই দেশের সব ফুটবল। দীর্ঘ বিরতির পর গত মাসের শুরুতে অনুশীলনের সুযোগ পায় খেলোয়াড়। সে ধারায় অবশেষে ফিরছে প্রতিযোগিতামূলক ফুটবল।

বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত পৌনে ২টায় কোপা ইতালিয়ার সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হচ্ছে জুভেন্টাস ও এসি মিলান। দু’দলের প্রথম লেগ ১-১ ড্র হয়েছিল। সে ম্যাচে জুভদের বাঁচিয়েছিলেন রোনালদোই।

রোনালদোর পেনাল্টি গোলেই হার এড়ায় ওল্ড লেডিরা। তবে দ্বিতীয় লেগের গুরুত্বপূর্ণ এ ম্যাচে এসি মিলান পাচ্ছে দলের অন্যতম সেরা তারকা জ্লাতান ইব্রাহিমোভিচকে।

আর লালিগার ম্যাচে আগামীকাল দিবাগত রাত ২টায় মায়োর্কার বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। প্রায় তিন মাস পর আবার মাঠে নামছেন মেসি। তার পর দিন মাঠে নামবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ।

তাদের প্রতিপক্ষ এইবার। স্প্যানিশ লিগে এবার দুই দলের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই চলছে। লিগ স্থগিত হয়ে যাওয়ার আগে মাত্র ২ পয়েন্টে এগিয়ে ছিল বার্সা।