• আজঃ বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

পল্লীশ্রী উন্নয়ন সংস্থার বৃক্ষরোপন কর্মসূচি শুরু

মোঃ বেলায়েত হোসেন নাটোর জেলা প্রতিনিধিঃ


চৌগ্রাম ইউনিয়নে পল্লীশ্রীর বৃক্ষরোপন অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন সবুজ শ্যামল সিংড়া উপজেলা গড়ে তোলার লক্ষ্য নিয়ে এগিয়ে চলা পল্লীশ্রী উন্নয়ন সংস্হা আজ চৌগ্রাম ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে তাদের বৃক্ষরোপন অভিযান-২০২০ শুরু করলো।

এসময় উক্ত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা,চৌগ্রাম ইউনিয়নের আওয়ামী যুবলীগের সভাপতি ফারুক হোসেন,ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সুমন ও পল্লীশ্রী উন্নয়ন সংস্হার সদস্য নির্মল,লেমন,সুজন,টিটু,অভি,
বাবুল, আতিক,আরিফ,অপু সহ এলাকার অন্যন্য ব্যাক্তিবর্গ।

সকাল ১০ টায় চৌগ্রাম ইউনিয়ন পরিষদে বৃক্ষরোপনের মাধ্যমে এই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চৌগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা। পরে নিমাকদমা মাজারসহ বিভিন্ন গুরত্বপুর্ণ স্হানে তিনি চারাগাছ রোপন করেন।

এসময় জাহেদুল ইসলাম ভোলা নগর টুয়েন্টিফোর কে বলেন, পল্লীশ্রী উন্নয়ন সংস্হা ইতিমধ্যে সিংড়া উপজেলায় একটি মডেল সংস্থা হিসাবে পরিচিতি লাভ করেছে।

ইতিমধ্যে বিভিন্ন সামাজিক উন্নয়নমুলক কাজে এই সংস্থা অবদান রাখতে শুরু করছে।এছাড়া করোনাকালীন সময়ে জনসচেতনতা মুলক বিভিন্ন কাজ করে যাচ্ছে সংস্হাটি।সবুজ শ্যমল সিংড়া গড়ার যে প্রত্যয় পল্লীশ্রী নিয়েছে এজন্য তিনি পল্লীশ্রীর প্রশংসা করেন এবং এর সাফল্য কামনা করেন।

সংস্থাটি সভাপতি রনজিত কুমার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় ও সহযোগিতায় তিনি বৃক্ষরোপন অভিযান অব্যহত রেখছেন।এবছর প্রায় ১০০০০ চারাগাছ তারা ক্রমান্বয়ে ১২ টি ইউনিয়ের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান,স্কুল,কলেজ, ও মানুষের বাড়ি বাড়ি গিয়ে রোপন করবেন।সবুজ শ্যমল সিংড়া গড়ার জন্য প্রত্যেককে তিনি তিনটি করে গাছ লাগানোর আহবান জানান।