• আজঃ সোমবার, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

নাটোর রামানন্দ খাজুরা ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি

মোঃ বেলায়েত হোসেন নাটোর জেলা প্রতিনিধিঃ


রামানন্দ খাজুরা ইউনিয়নে ১২ জুলাই রবিবার নাটোরের সিংড়া উপজেলার ১২ নং রামানন্দ খাজুরা ইউনিয়নে পল্লীশ্রী উন্নয়ন সংস্থার পক্ষ থেকে সারাদিন ব্যাপি বৃক্ষরোপন করা হয়। ফরিদনগর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে সকাল ১১ টায় ১২ নং রামানন্দ খাজুরা ইউপি চেয়ারম্যান শ্রী তপন কুমার সরকার,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুকুল হোসেন বৃক্ষ রোপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনন্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ফিরেজ হোসেন যুবলীগের সভাপতি হুমায়ুন কবির,
ছাত্রলীগের যুগ্ন সম্পদক রিফাত রাব্বি উক্ত কলেজের অধ্যক্ষ ফরিদ হোসেন ও সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি রাজু আহমেদ পল্লশ্রী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত কুমার ও পল্লীশ্রীর সকল সদস্যবৃন্দ।

সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার পরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করা হয়।ক্রমান্বয়ে ইউনিয়নের থাঔল স্কুল, বিভিন্ন কমিউনিটি ক্লিনিক ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ প্রায় ১২ টি স্থানে বৃক্ষরোপন করা হবে বলে জানিয়েছেন পল্লীশ্রীর সাধারণ সম্পাদক।

পল্লীশ্রীর সভাপতি রনজিদ কুমার এর সাথে যোগযোগ করা হলে তিনি বলে জুনাইদ আহমেদ পলক এমপি নির্দেশনা উপজেলা প্রতিটি ইউনিয়ন আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি অভ্যাহত থাকবে এছাড়াও বাড়ি বাড়ি গিয়েও বৃক্ষরোপন করে দিবে সংস্থাটির সদস্যরা।

এসময় রামানন্দ খাজুরা ইউপি চেয়ারম্যান শ্রী তপন কুমার বলেন, পল্লীশ্রী উন্নয়ন সংস্থা ইতিমধ্যে সিংড়া উপজেলায় গাছ লাগানোর মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। এই মহৎ উদ্যোগের জন্য তিনি পল্লীশ্রীকে ধন্যবাদ জানান এবং প্রত্যককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানান।

১২ নং ইউনিয়নে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনদরদী নেতা মুকুল হোসেন বলেন, সবুজ শ্যামল সিংড়া গড়ার যে প্রত্যয় পল্লীশ্রী উন্নয়ন সংস্থা গ্রহণ করেছে সেই আওতায় ১২ নং ইউনিয়নে সারাদিনব্যাপি বৃক্ষরোপন জন্য তিনি পল্লীশ্রী কে ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন পল্লীশ্রী ইতিমধ্যে সিংড়া উপজেলায় বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজের মাধ্যমে ব্যাপক সাড়া জাগিয়েছে যার মধ্যে বৃক্ষরোপন উদ্যগকে তিনি সাধুবাদ জানান। তিনি প্রত্যককে তিনিটি করে গাছ লাগানোর আহ্বান জানান এবং প্রয়োজনে যেকোন সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।