• আজঃ বৃহস্পতিবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ ইং

যবিপ্রবির ল্যাবে করোনা পজেটিভ ১৫, নেগেটিভ ১৪৩

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে মোট ১শ ৫৮ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস পজেটিভ ও ১শ ৪৩ জনের নেগেটিভ শনাক্ত হয়েছে।

এরমধ্যে যশোর জেলার ২১ নমুনা পরীক্ষায় ৪ জন, ঝিনাইদহের ১৪ নমুনা পরীক্ষায় ১ জন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) ল্যাব থেকে পাঠানো বিভিন্ন জেলার ১শ ২৩ নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, রোববার সকালে পরীক্ষার ফলাফল জেলার সিভিল সার্জনদের কাছে মেইলে পাঠানো হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, যশোরে নতুন করে শনাক্ত হওয়া ৪ যশোরের অভয়নগর উপজেলার। আক্রান্তদের বাড়ি লকডাউন করতে বলা হয়েছে। সিভিল সার্জন আরো জানান, রোববার পর্যন্ত যশোর জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১শ ৩১ জন। সুস্থ হয়েছেন ৯৪ জন। এছাড়া ১ জনের মৃত্যু হয়েছে।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহমুদুর রহমান রিজভী জানিয়েছেন, রোববার শনাক্ত হওয়া ৪ জন হলেন জাহাঙ্গীর আলম, শেখ ইমদাদ, রিফাত ও অর্থি। তারা সকলেই নওয়াপাড়া পৌর এলাকার বাসিন্দা।