• আজঃ রবিবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

করোনাঃ যশোরে নারী চিকিৎসকসহ আক্রান্ত আরও ২, মোট শনাক্ত ১২৭

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধিঃ


শনিবার যশোরে এক চিকিৎসকসহ আরো ২ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ২১ নমুনা পরীক্ষায় ২ জনের ফলাফল পজেটিভ হয়। বাকি ১৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

আক্রান্ত ২ জন হলেন যশোর শহরে বসবাস করেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন। তিনি জানান, এদিন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) ল্যাব থেকে পাঠানো ৩৫ নমুনা পরীক্ষার ফলাফল সবগুলো নেগেটিভ।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জিনোম সেন্টারে মোট ৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে যশোরের ২১ ও ঝিনাইদহের ১০ জন। যশোরে ২ জনের ফলাফল পজেটিভ ও ঝিনাইদহের সবগুলো নেগেটিভ শনাক্ত হয়। শনিবার সকালে দুই জেলার সিভিল সার্জনের কাছে ফলাফল মেইলে পাঠিয়ে দেয়া হয়।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য উপজেলার মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন ) ডা. এ এন এম নাসিম ফেরদৌস জানান, যশোরে নতুন করে আক্রান্ত ২ জন হলেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের অজ্ঞান বিভাগের চিকিৎসক কাজী মেহেজাবিন ও যশোর শহরের চাচড়া ডালমিল এলাকার জাহিদ হোসেন।

তিনি আরো জানান, চিকিৎসক কাজী মেহেজাবিন বসবাস করেন যশোর মাইকপট্টি এলাকায়। ইতিমধ্যে জাহিদ হোসেনের বাড়ি লকডাউন করা হয়েছে। এসময় সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসেন উপস্থিত ছিলেন।

যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বরত তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, করোনায় আক্রান্ত সন্দেহে শনিবার যশোর জেলার আরো ৭৯ জনেরনমুনা পরীক্ষার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পাঠানো হয়েছে। এদিন খুলনার মেডিকেল কলেজের (খুমেক) ল্যাবে কোন নমুনা পাঠানো হয়নি।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, শনিবার পর্যন্ত যশোর জেলায় মোট ১শ ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদিন নতুন করে কেউ সুস্থ হননি। প্রতিদিন করোনা রোগী বেড়ে চললেও যশোর জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সংক্রমণ প্রতিরোধে মাঠে রয়েছেন।