• আজঃ বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আজহারীর ওয়াজ শুনে ১ লক্ষ যুবকের যৌতুক বিহীন বিবাহর শপথ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ডঃ মিজানুর রহমান আজহারী হুজুরের সাথে একমত পোষণ করে ও যৌতুক মুক্ত বিবাহ করার জন্য শপথ করেন। টিভিতে ওয়াজ শুনে এই শপথ গ্রহন করেন তারা, এমন একটি শপথের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।মুলত এই মাহফিলটি আজহারী হুজুর রংপুর করেছিলেন, এবং ১ লক্ষ যুবককে যৌতুক বিহীন বিবাহর জন্য শপথ করান।

রংপুরের পীরগঞ্জ লাখ লাখ মানুষের উপস্থিতিতে তাফসীর করেছেন দেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা ডঃ মিজানুর রহমান আজহারী। আজ বুধবার পীরগঞ্জের চতরার ঐতিহাসিক আলতাফ নগরে দুপুরে তিনি ওয়াজ শুরু করেন।

এসময় তিনি তাফসীর মাহফিলে উপস্থিত লক্ষাধিক তরুণ যুবককে শপথ করান যেন তারা নিজেদের বিয়েতে কোন ধরণের যৌতুক না নেন। পরে তিনি সাদুল্যাপুরে পৃথক তাফসীরুল কোরআন মাহফিলের অংশ নেন।

মাওলানা ডঃ মিজানুর রহমান আজহারী সকালে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে রংপুরের পীরগঞ্জে উপস্থিত হন। আলতাফ নগর তফসিল কোরআন মাহফিল আয়োজন আলতাফ নগর প্রতিষ্ঠাতা দুবাই প্রবাসী আলতাফ হোসেন।এ সফরে তার সাথে ছিলেন সিনিয়র সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব।তিনি পাঠক ডট নিউজকে জানান, পীরগঞ্জে মাহফিলে আজহারী সাহেবের কাছে লক্ষাধিক তরুণ যৌতুকের বিরুদ্ধে শপথ নিয়েছেন।